বিমানের ফ্লাইট আজ গেল লন্ডনে এমিরেটস আসবে ২৪ তারিখে

দীর্ঘ প্রায় তিন মাস পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আন্তর্জাতিক ফ্লাইট চলাচল শুরু হলো।

আজ রোববার দুপুর ১২টার দিকে ১৮৭ জন যাত্রী নিয়ে লন্ডনের উদ্দেশে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায় ফ্লাইটটি।
বিমানের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এ কথা জানান।

করোনাভাইরাস মহামারীর কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর ১৬ জুন থেকে কাতার ও যুক্তরাজ্যে এবং ২১ জুন থেকে আরব আমিরাতে ফ্লাইট চলাচলের অনুমতি দেয় বেবিচক। আগামী ১ জুলাই থেকে তুরস্কেও ফ্লাইট চলাচল শুরু হতে পারে।

তবে আজ ঢাকা-দুবাই রুটে এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইট চালু হবে না। বিমানবন্দর সূত্রে জানা গেছে, বাংলাদেশে করোনাভাইরাসের পরিস্থিতিসহ বেশ কিছু কারণে ঢাকা থেকে আজ এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইট চালু হচ্ছে না। তারা আগামী ২৪, ২৬ ও ২৮ জুন ঢাকা থেকে দুবাই রুটে ফ্লাইট পরিচালনা করবে। এরপর বাংলাদেশ থেকে চলতি জুন মাসে এমিরেটসের কোনো চলবে না। পরে জুলাইয়ে আবার তাদের ফ্লাইট চলাচল শুরু হতে পারে।

আজ বিমানের লন্ডন ফ্লাইটটি ২৭১ আসন ধারণ ক্ষমতার বোয়িং ৭৮৭-৮ মডেলের ড্রিমলাইনার উড়োজাহাজ দিয়ে পরিচালনা করা হয়েছে। তবে স্বাস্থ্য বিধির কারণে ১৮৭ জন যাত্রী নেওয়া হয়।

উল্লেখ্য, করোনাভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ায় ২৯ এপিল থেকে বিমানের যুক্তরাজ্যের লন্ডন ও ম্যানচেস্টার রুটের যাত্রীবাহী ফ্লাইট বন্ধ হয়ে যায়। এর আগে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) নিষেধাজ্ঞার কারণে ২১ মার্চ থেকে চীন ছাড়া সব আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচল বন্ধ হয়।

Leave a Reply

Your email address will not be published.